You are currently viewing রামাদান-২০২৩ ইসলামী গান উপলক্ষে নবীন প্রবীণ শিল্পীদের মিলনমেলা।
রামাদান-২০২৩

রামাদান-২০২৩ ইসলামী গান উপলক্ষে নবীন প্রবীণ শিল্পীদের মিলনমেলা।

চ্যানেল স্পন্দনের রমজানের ইসলামী গান

সম্প্রতি ফ্লিম ভ্যালি সিটিতে ইসলামী গানের নবীন প্রবীনের মিলনমেলা হয়ে গেলো। আসন্ন রামাদানকে সামনে রেখে চ্যানেল স্পন্দনের আয়োজনে কতগুলো ইসলামী, রামাদান ও ঈদের গান রেকর্ড করা হয়। এ উপলক্ষে ইসলামী গানের ছোট বড় জনপ্রিয় প্রায় সব শিল্পীই উপস্থিত ছিলেন।

ইসলামী গান

এখন ইসলামী গানের পরিধি বেড়েছে, বেড়েছে শিল্পী সংখ্যা। সবার ব্যস্ততাও বহুমুখী। বাংলাদেশ সংগীত কেন্দ্রের সব সিনিয়র শিল্পীদের একত্রিত করতে ওস্তাদ তাফাজ্জল হোসাইন খান বিশেষ ভুমিকা রাখেন। তার কথা ও সূরে একটি রামাদানের গান রেকর্ড হয়। এতে অংশ নেন তাফাজ্জল হোসাইন খান, একরাম মুজাহিদ, হাসনাত আব্দুল কাদের, গোলাম মাওলা, আবুল হোসাইন মাহমুদ, সালাউদ্দিন সুমন, মালিক আব্দুল লতিফ, মশিউর রহমান, ওবায়েদুল্লাহ তারেক, শামিমুল হক, শোয়েব, মিরাদুল মুনীম, নাসির আল মামুন ও শাহাবুদ্দিন শিহাব।

ডাঃ জাহিদ হাসানের কথা ও তাফাজ্জল হোসাইন খানের সূরে ক্ষনিক জীবন নিয়ে আরেকটি গান করা হয়। বড়দের পরপর জনপ্রিয় ক্ষুদে শিল্পীদের একক ও কোরাস গান রেকর্ড হয়। এদের মাঝে উল্লেখযোগ্য ছিলো চ্যানেল স্পন্দন ক গ্রুপ চ্যাম্পিয়ান নুসাইবা জাহান নিসা, ১ম রানারাপ নূরী শেহজানা মাহা, ২য় রানারাপ মাহিবা আরাফা নূহা, আফিফা হাসান রাফা, সারা মনি, নুসরাত,মাফ্রুহা, মুসফিরাহ,রাবেয়া, তাশফিয়া,আফিয়া ও ফাতেমা।

ছোটদের গানের গীতিকার ছিলেন আবু তাহের বেলাল ও নূরুজ্জামান শাহ্‌। আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের “ ও মন রমজানের ঐ রোজার শেষে “ কালজয়ী গানটি বড় ক্যানভাসে ধারণ করা হয়। এই গানে ছোটদের সাথে জাইমা নূর ও নাবিহা নুরকেও আপনারা দেখতে পারবেন। এই দুই গুণী শিল্পীর ভিডিও আগেই করে রাখা হয়েছিলো।

সাউন্ড ডিজাইনে জুলকারনাইন, ইনোভেশন ও মুসাদ্দিক, চন্দ্রালোক। রামাদান পূর্ব গানের রেকর্ডিং এর বড় এই আয়োজনে একই সাথে দুইটি ভিডিও ইউনিট রেকর্ডিং এর কাজে যুক্ত থাকে।

পুরো প্রজেক্ট পরিচালনায় ছিলেন গুণী নির্মাতা আলম মোরশেদ। রামাদানের আগে পরে গানগুলো চ্যানেল স্পন্দন ও সাইফুল্লাহ মানছুর অফিসিয়াল চ্যানেলে রিলিজ হবে ইনশাআল্লাহ। আশাকরি গানগুলো আপনাদের ভালো লাগবে।

Saifullah Mansur

ঈদের গান

ইসলামী গান

ইসলামী গান, গজল, ইসলামী গজল, রোজার গান, রমজানের গান, মাহে রমজানের গান

Leave a Reply