You are currently viewing প্রত্যেক নাগরিকের কেন রাজনীতি করা উচিত ?- আলানূর হোসাঈন

প্রত্যেক নাগরিকের কেন রাজনীতি করা উচিত ?- আলানূর হোসাঈন

আমরা রাজনীতি এবং রাজনৈতিক ব্যাক্তিদের গালাগাল করি, যে তারা দূর্নীতি করেন, জায়গা জমি দখল করেন, অন্যায় ভাবে কাউকে ফাঁসান, সমাজের উন্নয়ন করেন না, গরীবের ত্রাণ লুট করেন ইত্যাদি ইত্যাদি অনেক কিছু বলেন।
তাহলে আপনি ভালো, ন্যায় পরায়ণ, মানব দরদী হয়ে কেন রাজনীতি করেন না। সমাজ রাষ্ট্র, দেশ চালানোর এই কঠিন কাজ কি শুধু তদের দায়িত্ব। তাদের ঘারে কেন সমাজের নেতৃত্বের দায়িত্ব চাপিয়ে দিলেন। আপনারা ভালো মানুষ কেন এসব দায়িত্ব নেন না,। গ্রামের মেম্বার থেকে শুরু করে সংসদ পর্যন্ত আপনারা ভালো মানুষ কেন আসেন না। শুধু তাদের বিরুদ্ধে কেন বলেন?। এই পথ তো সবার জন্য খোলা,।
তারা খারাপ লোক যদি সমাজে জনপ্রিয় হতে পারে আপনারা ভালো মানুষ কেন জনপ্রিয় হতে পারেন না। তারা জদি সমাজকে নরকও বানায় তারপরও তারা সমাজপতি, জনপ্রতিনিধি। তাদেরকে আপনাদের মানতে হবে। কারন তাদেরকে আপনারা সুযোগ দিয়েছেন। যেন তারা সমাজ পরিচালনা করেন।
এখন আপনারা ভালে মানুষ যদি চেয়ারম্যান এর চেয়ারে না বসেন, তবে চেয়ার তো খালি থাকবে না, চেয়ারে একজন খারাপ লোক বসবে। নিজেও রাজনীতি করে চেয়ারে বসলেন না, আর যখন ঐ চেয়ারে একজন খারাপ লোক বসে খারবি করতেছে তখন আপনি তার বিরুধীতা করলেন তাকে গালাগাল দিলেন। এটা আপনার কেমন নীতি। আপনাদের তো উচিত ছিলো রাজনীতি করে ঐ চেয়ারে বসে সমাজের কল্যাণ করা যাতে খারাপ লোক চেয়ারে বসে সমাজের অকল্যাণ না করতে পারে।
এই সমাজে রাজনীতির বাইরে থেকে যারা, সরকারের যুলুম নির্যাতনসহ নানা বিষয়ে সমালোচনা করে আমি মনে করি তাদের নৈতিক অধিকার নেই সরকারের সমালোচনা করার। সরকারের সমালোচানার বাইরে সমাজ রাষ্ট্রের নেতৃত্ব দেয়ায় আপনাদের কী ভুমিকা আছে?
আপনারা গর্বের সাথে বলেন আমরা রাজনীতি করি না, পছন্দও করি না, এবং বলেন রাজনীতি করে খারাপ মানুষে। এই সমাজে, রাষ্ট্রে প্রতিটি নাগরিকদের দায়িত্ব আছে। তাহলে কেন রাজনীতি করবেন না। রাষ্ট্র পরিচালনা যদি খারাপ মানুষ করতে পারে আপনারা কেন পারবেন না।
অতএব, আপনারা ভালো মানুষ আসুন, রাজনীতি করুন। সমাজ রাষ্ট্র পরিচালনা প্রতিটি চেয়ারে আপনারা বসুন। আর যদি না এগিয়ে আসেন তাহলে তারা যদি সমাজকে নরক বানিয়ে ফেলে তার বসিন্দা হয়ে বালির ভিতর মুখ লুকিয়ে আল্লাহর কাছে জবাব দিতে তৈরি হয়ে থাকুন।।
সুতরাং আমি আহবান করবো সমাজের আলেম ওলামা, কওমি, হেফাজত সহ সমাজের প্রতিটি ভালো দাবিদার মানুষ আপনারা রাজনীতিতে আসুন। যদি নিজেদের ভালো মনে করেন। সমাজ নেতৃত্বের গুনাবলি অর্জন করেন। সমাজ ও দেশের দায়িত্ব কাঁধে নিয়ে একটি সুখি সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ উপহার দিন জাতিকে
আরো পড়ুন–

চোখ ভালো রাখার উপায়-চোখ ভালো রাখার খাবার- এবং চোখের ব্যায়াম

আরো পড়ে দেখুন–

দৃষ্টিভঙ্গি বদলান, সত্য জানুন

Leave a Reply