You are currently viewing শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ /২৩ ফরম, শর্তাবলী,
শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ /২৩ ফরম, শর্তাবলী,

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

শাহজালাল ইসলামী ব্যাংকের শিক্ষা বৃত্তি কার্যক্রমের আওতায় “শাহজালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন” ২০২২ইং সনে উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ অসচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের (স্নাতক/সমমান অধ্যয়নরত শিক্ষার্থী) মাঝে বৃত্তি প্রদানের ঘোষণা করছে। নিম্নোক্ত শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য শর্তাবলী পূরণ সাপেক্ষে বৃত্তির জন্য নির্ধারিত ফরম-এ আবেদন করতে হবে। আবেদনপত্রের ‘ফরম’ শাহজালাল ইসলামী ব্যাংকের সকল শাখায় অথবা

http://www.sjiblbd.com/download/scholarshipform2022.pdf থেকে সংগ্রহ করা যাবে।

( এখানে ক্লিক করে ডাউনলোড করতে পারেন)

শিক্ষাবৃত্তি ২০২২ সময় বাড়ানো হলো

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর শিক্ষা বৃত্তি কর্মসূচি-২০২২ এর আবেদন ফরম (শুধুমাত্র এইচএসসি উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের জন্য) জমা গ্রহণের সময়সীমা বর্ধিতকরণ:

দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে এইচএসসি উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের ভর্তি কার্যক্রম এখন পর্যন্ত যথাযথভাবে সম্পন্ন না হওয়ায় শার্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক শিক্ষা বৃত্তি কর্মসূচি-২০২২ এর আবেদন ফরম জমা গ্রহণের শেষ তারিখ ৩০ আগস্ট ২০২৩ইং তারিখের পরিবর্তে ৩০ সেপ্টেম্বর ২০২৩ইং তারিখ পর্যন্ত সময়সীমা বর্ধিত করা হয়েছে। সেপ্রেক্ষিতে ৩০ সেপ্টেম্বর ২০২৩ইং তারিখের পর কোন আবেদন গ্রহণ করা হবে না ।

কর্তৃপক্ষের নির্দেশক্রমে,

মোঃ সামছুদ্দোহা

সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বিভাগীয় প্রধান জনসংযোগ বিভাগ ও শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন।

আরও দেখুন-শাহজালাল ইসলামী ব্যাংক শাখা সমূহ – ঢাকা জোন

শাহজালাল ইসলামী ব্যাংক শাখা সমূহ- সিলেট জোন

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার

আবেদনের শর্তাবলী

২০। আবেদনপত্রের সাথে বর্তমান শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান/বিভাগীয় প্রধান কর্তৃক সত্যায়িত নিম্নলিখিত সংযুক্তিসমূহ দাখিল করতে হবে ঃ

ক) আবেদনকারীর ৩ কপি এবং পিতা/মাতা অথবা অভিভাবকের ১ কপি সদ্য তোলা ছবি যথাস্থানে সঠিকভাবে সংযুক্ত করতে হবে ।

খ) এসএসসি ও এইচএসসি পাশের ট্রান্সক্রিপ্ট/মার্কসিটের সত্যায়িত ফটোকপি।

গ) এসএসসি ও এইচএসসি পাশের টেস্টমোনিয়াল-এর সত্যায়িত ফটোকপি।

ঘ) এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি।

ঙ) ছাত্র/ ছাত্রীর বর্তমান অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রাপ্ত ষ্টুডেন্ট আইডি কার্ড/প্রত্যয়নপত্র এবং ভর্তির রশীদের সত্যায়িত ফটোকপি ।

চ) ছাত্র/ ছাত্রীর জন্ম নিবন্ধন সনদ অথবা জাতীয় পরিচয়পত্র (ভোটার আইডি কার্ড)-এর ফটোকপি।

ছ) ছাত্র-ছাত্রীর পিতা, মাতা অথবা অভিভাবক চাকুরীরত থাকলে, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা, অন্যান্য ক্ষেত্রে ১ম শ্রেণীর গেজেটেড অফিসার, ওয়ার্ড কমিশনার অথবা ইউপি চেয়ারম্যান থেকে আয়ের বিবরণ সনদের মূলকপি।

জ) সকল শিক্ষার্থীর যোগাযোগের ঠিকানা, মোবাইল, ফোন নম্বর এবং ই-মেইল ফরম-এ উল্লেখিত ঘরে নির্ভুলভাবে লিপিবদ্ধ করতে হবে।

২১। মনোনীত ছাত্র-ছাত্রীদের জন্য প্রযোজ্য :

ক) এইচ.এস.সি/সমমান উত্তীর্ণ মনোনীত ছাত্র-ছাত্রীকে জনপ্রতি আনুষ্ঠানিকভাবে ৬ মাসের বৃত্তির ১৫,০০০/- টাকা, বই-পুস্তক ও পোষাক ক্রয় বাবদ

( এককালীন) ৬,০০০/- টাকা, অনুষ্ঠানস্থলে আসা যাওয়ার জন্য যাতায়াত ভাড়া বাবদ (এককালীন) ১,০০০/- টাকা সহ সর্বমোট ২২,০০০/- টাকা প্রদান করা হবে। স্নাতক (সম্মান) অধ্যয়নরত (৪ বছর) শিক্ষার্থীদেরকে প্রতিমাসে ২,৫০০/- টাকা হারে অবশিষ্ট ৪২ (বিয়াল্লিশ) মাস পর্যন্ত এবং ব্যাচেলর ডিগ্রী অধ্যয়নরত (৩ বছর) শিক্ষার্থীদেরকে প্রতিমাসে ২,৫০০/- টাকা হারে অবশিষ্ট ৩০ (ত্রিশ) মাস পর্যন্ত বৃত্তির টাকা প্রত্যেক ছাত্র-ছাত্রীর স্ব-স্ব ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হবে।

খ) বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের অবশ্যই স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ অথবা বিভাগীয় প্রধানের নিকট থেকে প্রতি বছর অধ্যয়নরত আছে এই মর্মে প্রত্যয়ন

পত্র দাখিল করতে হবে। অন্যথায় বৃত্তি বাতিল করা হবে।

বিশেষ দ্রষ্টব্যঃ

  • উপরোক্ত তথ্যাবলীর কোন একটি অসম্পূর্ণ থাকলে অথবা অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বৃত্তিপ্রাপ্ত প্রমাণিত হলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
  • পিতা/মাতা/অভিভাবকের বাৎসরিক আয় ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকার উর্ধ্বে হলে আবেদনপত্র গৃহীত হবে না।
  • ফর্মে দেয়া কোন তথ্য ভুল বা মিথ্যা প্রমাণিত হলে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীর বৃত্তি বাতিল বলে গণ্য হবে।

বৃত্তি প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

সঠিকভাবে পূরণকৃত আবেদনপত্র ও প্রয়োজনীয় কাগজপত্রাদি একসাথে স্ট্যাপল করে আগামী ৩০ আগস্ট ২০২৩ইং তারিখের মধ্যে ডাক/কুরিয়ার যোগে অথবা সরাসরি নিম্নোক্ত ঠিকানায় পৌঁছাতে হবে।

বৃত্তির জন্য আবেদনের যোগ্যতা ঃ

বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠান-এর ক্ষেত্রে

বিজ্ঞান বিভাগ : জিপিএ-৫.০০

অন্যান্য বিভাগ: জিপিএ-৪.৮০

সিটি কর্পোরেশন এলাকার বাহিরের শিক্ষা প্রতিষ্ঠান-এর ক্ষেত্রে

বিজ্ঞান বিভাগ জিপিএ-৪.৮০

অন্যান্য বিভাগ: জিপিএ-৫.০০

বিশেষ দ্রষ্টব্য :

  • আগ্রহী প্রার্থীকে বৃত্তির জন্য নির্ধারিত ফরম পূরণ করে তার সাথে ফরমের ৩নং পৃষ্ঠায় ক্রমিক নম্বর ২০-এ বর্ণিত প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে।
  • যে সকল আবেদনকারীর পিতা/মাতার বাৎসরিক আয় ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকার উর্ধ্বে, তাদের আবেদনপত্র গৃহীত হবে না।
  • বর্ণিত যোগ্যতা এবং আবেদনপত্রের ফরম-এ উল্লেখিত শর্তাবলীর কোন একটি অসম্পূর্ণ থাকলে, কোন তথ্য ভুল বা মিথ্যা প্রমাণিত হলে অথবা অন্য কোন প্রতিষ্ঠান থেকে বৃত্তি প্রাপ্ত হলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : হেড অব ফাউন্ডেশন, শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ‘শাহজালাল ইসলামী ব্যাংক টাওয়ার’, প্লট নং ঃ ৪, ব্লকঃ সিডব্লিউএন (সি), গুলশান এভিনিউ, গুলশান, ঢাকা-১২১২।

শাহজালাল ইসলামী ব্যাংক শাখা সমূহ- সিলেট জোন

শাহজালাল ইসলামী ব্যাংক শাখা সমূহ – চট্টগ্রাম জোন